Review

ওয়ার : বেকার নয় বরং ব্লকবাস্টার

ওয়ার’ মুভিটি দেখলাম গতকাল রাতে। আফসোস শুধু এক জায়গাতেই এইচডি প্রিন্ট না এবং বাংলাদেশেও মুভিটা রিলিজ পায়নি। নতুবা বড়পর্দায় এরকম বড় স্কেলের মুভি দেখার মজাই আলাদা। মুভিতে তিনটা জিনিস মিসিং ছিল:-
  1. সস্তা কমেডি : সুড়সুড়ি দিয়ে মানুষ হাসানো যেটা বলিউড দর্শকদের নিত্য আহার্য।
  2. সস্তা আবেগ : কেঁদে-কুদে চোখ ও নাকের জল একাকার করে ফেলার মতন কোন দৃশ্য নেই।
  3. রোমান্স : অ্যাকশন-থ্রিলার মুভিতে রোমান্স করার জায়গা কই? তারপরও একদল সেটাই খুঁজবে।
উপরোক্ত তিনটি আইটেম ছাড়া বাকিসবই ছিল ‘ওয়ার’ মুভিতে। যুদ্ধ যে শুধু শত্রুতার অপর নাম হবে তা নয় বরং মাঝে মাঝে যুদ্ধ ভালোবাসার অনুপম নিদর্শনও হতে পারে। গাদ্দারের সন্তান যে শুধু গাদ্দারই হবে তা নয় বরং গাদ্দারের সন্তান নেক্কারও হতে পারে।
কেউ কেউ বলছেন গল্পটা আহামরি নয়। হ্যাঁ, এটা আমিও মানছি তারপরও সহজ একটি গল্পকে আকর্ষণীয়ভাবে উপস্থাপন করাটাও একটা মুনশিয়ানা যেটা সিদ্ধার্থ আনন্দ করে দেখিয়েছেন। এজন্য সিদ্ধার্থ বাহবা পেতেই পারেন। দুই হিরোকে সমান গুরুত্ব দিতে গেলে গল্পে আপনাকে ব্যালেন্স করতেই হবে নতুবা সেটা প্যারালাল হবে না। এতকিছুর পরও যে বা যারা বলবে ‘ওয়ার’ ভালো লাগেনি তাদেরকে শ্রদ্ধার সাথে বলতে চাই আগে সংকীর্ণতা ছাড়ুন এরপর জনরা বুঝুন তারপর মুভি দেখতে বসুন। পপকর্ণ খেতে খেতে, প্রেমিক-প্রেমিকা মিষ্টি দুষ্ট কাজের ফাঁকে মুভি দেখে বেরিয়ে এসে যদি বলেন, মুভিতে নুতনত্ব নাই তাহলে বলতে হবে পপকর্ণে হয়তো লবনটা বেশি ছিল নয়তো পাশের সিটের আংকেলটা আপনার/আপনাদের পরিচিত ছিল।
এই প্রথম টাইগারের কোন মুভি দেখলাম এই প্রথম টাইগারের জন্য মনে মায়া জন্মালো। হৃত্বিককে নিয়ে বলার ভাষা নেই শুধু বলব, অভিনয়টা আপনি ডাল-ভাত করে নিয়েছেন হে প্রিয় অভিনেতা! সবার অভিনয়ই ছিল যুতসই যেটা মুভিটিকে সফল হতে সর্বোচ্চ সহায়তা করছে।
‘NSR’ ‘JOKER’ এর সাথে লড়েও ‘WAR’ তাঁর দ্যুতি ছড়াচ্ছে আর হেটাররাও চুপ হতে বাধ্য হচ্ছে, এটাকেই আসল যুদ্ধ জয় বলা যেতেই পারে। আজকে শুক্রবারেও ১৫০-২০০ স্ক্রিন বেড়েছে ওয়ারের। শনি-রবিবার হবে আসল ওয়ার। KRK কাকার দেয়া ⭐️⭐️ এখন রূপ নিয়েছে ✌️ এ। প্যাডম্যানের মতো মাস্টারপিসকে নিয়েও কাকা আগাম তিরস্কার করেছিলেন। ব্যাপার না দুই আড়াই ঘন্টার মুভিকে জাজ করে ফেলার মতো লিজেন্ড তাঁর দুই তিন মিনিটের মিউজিক ভিডিওতে গুলি খাওয়ার আগেই মাটিতে লুটিয়ে পড়েন। সাবাশ কাগু বুঝেছি আপনার কষা হাগু!
পারসোনাল রেটিং : ৪/৫*
লিখেছেনঃ Kawsar H Tanjil 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close